মুখ উজ্জ্বল করার এই ৪টি টোটকা যা অবশ্যই ট্রাই করা উচিত

মুখ উজ্জ্বল করার টোটকা – পূজোর আগে মুখ উজ্জ্বল করার এই ৪টি টোটকা যা অবশ্যই ট্রাই করা উচিত

আয়নায় নিজেকে কে না সুন্দর দেখতে চায়। এ প্রচেষ্টা নারী পুরুষের সকলেরই থাকে। কিন্তু কি বলুন তে! চাইলেই নিজপর রং কে আপনি বদলাতে পারবেন না। যে পারবেন তা হলো পরিপাটি থেকে এবং কিছু যত্নের মাধ্যমে মুখের ত্বককে উজ্জ্বল রাখতে পারবেন।

আমরা সবাই চাই একটি দাগমুক্ত গ্লোয়িং স্কিন। কিন্তু এর জন্য কেমিক্যালযুক্ত ক্রিম ব্যবহার করে নিজের ক্ষতি না করে আস্থা রাখুন প্রাকৃতিক উপাদান এর উপর। রোজ ব্যবহার এ দেখবেন একমাসে আপনার ত্বক কতটা বদলে গেছে।

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে কিছু সহজ পরামর্শ তো সবারই চায়। আসুন দেখে নিই সেগুলো কি!

নিজেকে সুন্দর রাখতে চাচ্ছেন একটু ভরসা রাখুন প্রকৃতির উপর দেখবেন প্রকৃতি আপনাকে নিরাশ করছে না।

১. ডিমের কুসুমঃ

ডিমের কুসুম যে প্রোটিনে ভরপুর তা কার না জানা। এর ব্যবহারে আপনার ত্বক একমাসের মধ্যেই পরিবর্তন হয়ে যাবে।

যা যা লাগছেঃ

১. পরিমান মত ডাল আর চালের গুড়া নিয়ে নিন।

২. অর্ধেক ডিমের কুসুম

৩. পরিমান মত দুধ বা পানি (তৈলাক্ত ত্বকের জন্য পানি)

সবগুলো উপাদান মিশিয়ে রোদে শুকোতে দিন। অতপর একটি কাচের পাত্রে সংরক্ষণ করুন। ব্যবহারের সময় লেবুর রস দিয়ে ব্যবহার করবেন তিন দিন পর নিজেই অবাক হবেন।

একটু খেয়াল করে দেখুন প্রত্যেকটা উপাদানই আপনার ত্বককে দারুন ভাবে ফর্সা করে। এতে আপনার ত্বকের দাগ দুর হবে, এবং ত্বককে টান টান করে।

২. কাঁচা হলুদঃ

আদিম কাল থেকেই দাদীমা নানীমা রা নিজেদের ত্বকের যত্নে কাঁচা হলুদ ব্যবহার করে আসছে। হলুদ বাটা মুখে দিলে বা খেলে এর উপকারিতা বলে শেষ করা যায় না।

যা যা লাগছেঃ

১. খাঁটি দুধ

২. মধু

৩. কাঁচা হলুদ।

প্রতিদিন রাতে এক গ্লাস দুধে ১০ গ্রাম হলুদ মিশিয়ে খান সাথে মিক্স করে নিন মধু। এক সপ্তাহ পর নিজের বুঝতে পারবেন না কিভাবে কি হল!

[su_box title=”আরও পড়ুন” style=”glass” box_color=”#000000″ title_color=”#ffffff” radius=”20″][su_posts template=”templates/list-loop.php” posts_per_page=”3″ order=”desc” orderby=”rand” ignore_sticky_posts=”yes”][/su_box]


 ৩.  ডাবের পানিঃ

ডাবের পানি প্রচুর পরিমানে প্রোটিন এ পরিপূর্ণ। যা আপনার চেহারায় সেই আগের লাবন্য ফিরিয়ে আনে। ডাবের পানি দিয়ে যেকোন প্যাক বানালে দেখবেন খুব সহজে মুখে দাগ চলে যায়।

যা যা লাগছেঃ

১. ডাবের পানি বা নারিকেলের দুধ।

২. বেসন পরিমান মত

ডাবের পানি বা নারিকেলের দুধের সাথে পরিমান মত বেসন মিশিয়ে মুখে ব্যবহার করুন। এতে আপনার দাগ হালকা হওয়ার সাথে সাথে লাবন্যতা ফিরে পাবেন।

 ৪.  টকদই যে চুলের সাথে সাথে আপনার ত্বককে পরিষ্কার করে তা নিশ্চয়ই অজানা নয়। তাই টক দইয়ের প্যাক তৈরি করুন ঘরেই কোন ঝামেলা ছাড়া।

১. টকদই ১টে. চামচ

২. মধু ১চামচ।

 

টকদই মধু খুব ভালভাবে মিশিয়ে নিন। মুখটাকে ভালো করে পরিষ্কার করে মিশ্রণটি মুখে দিয়ে দিন। নিয়মওত রাতে এইভাবে ব্যবহার করুন।

নতুন কিছু জেনে থাকলে, অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন

আপনাদের ভালো লাগাগুলোই আমাদের পরিশ্রমের সার্থকতা। কোন প্রশ্ন থাকলে আমাদের ইউটিউব চ্যানেলেটিতে যান
এবং ভিডিওর নিচে কমেন্ট করুন। কথা দিচ্ছি সঠিক উত্তর দিয়ে আপনাদের অজানা বিষয়গুলোকে জানায় পরিণত করতে পারব।
ধন্যবাদ GirlsWorld24 এর সাথে এতক্ষন থাকার জন্য।

আমাদের সামাজিক মাধ্যমগুলোঃ [su_button url=”https://twitter.com/GirlWorld24″ target=”blank” background=”#2de6ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: twitter”]টুইটার[/su_button] [su_button url=”https://www.facebook.com/GirlWorld24/” target=”blank” background=”#2d45ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: facebook-f”]ফেসবুক[/su_button]