অয়েলি স্কিনের ফেইসপ্যাক | কার্যকারী ফেইসপ্যাক

অয়েলি স্কিনের ফেইসপ্যাক জেনে নিন

অয়েলি স্কিনের ফেইসপ্যাক: তৈলাক্ত ত্বকের যে কি যন্ত্রণা তা একমাত্র এর অধীকারীরাই বোঝে।  যত সুন্দর করে মুখ পরিষ্কার করুন না কেন কিছুক্ষন পর যেই সেই। আর যত দামী বেইজ মেকাপই করুন কিছুক্ষন পর আপনার ত্বকের তেল ই আপনার হাইলাইটার হয়ে যাবে।

কিন্তু এই তেলতেলে ভাব থেকে মুক্তি পেতে হলে আপনাকে অবশ্যই কিছু যত্ন নিতে হবে। তাই আজকে এমন কিছু ফেইসপ্যাক এর কথা লিখব যা আপনার ত্বকের অতিরিক্ত তেল কে নিয়ন্ত্রণ করবে।

পাকা কলার ফেইসপ্যাকঃ

আপনার ত্বকের অতিরিক্ত তেলকে নিয়ন্ত্রণ করবে পাকা কলা। পাকা কলা খুবই ভাল কাজ করে চটচটে ত্বকের জন্য।

কি কি লাগবে-

১.পাকা কলা

২. মধু ১ চামচ

৩. লেবুর রস কয়েক ফোঁটা ।

মধুতে ত্বককে ময়েশ্চারাইজ করার ক্ষমতা আছে।  মধু, লেবু অতিরিক্ত তেল কে কন্ট্রোল করে এবং ত্বককে ধীরে ধীরে উজ্জ্বল বানায়। আর আদিম কাল থেকে পাকা কলা মুখে ব্যবহার করা হয় পরিষ্কারক হিসেবে। কলা আপনার মুখের ময়লা, তেল নিজে চুষে নেয়।

[su_box title=”আরও পড়ুন” style=”glass” box_color=”#000000″ title_color=”#ffffff” radius=”20″][su_posts template=”templates/list-loop.php” posts_per_page=”3″ order=”desc” orderby=”rand” ignore_sticky_posts=”yes”][/su_box]


পদ্ধতিঃ

সবগুলো উপকরণকে ভালভাবে মিশিয়ে নিন। মুখ ভাল মতো ধুয়ে ব্যবহার করুন। শুকেয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মুলতানি মাটির ফেইসপ্যাকঃ

তৈলাক্ত ত্বক মানে ই ব্রনের অার্বিভাব তো হবেই। কিন্তু সেই আদি কাল থেকেই মুলতানি মাটি রূপচর্চায় ব্যবহার করা হয় কারন এটি ত্বকের তেলের পরিমান নিয়ন্ত্রণ করে। সাথে ব্রণ উঠা বন্ধ করে।

যা যা লাগবেঃ

১.মুলতানী মাটি

২. লেবুর রস কয়েক ফোঁটা

পদ্ধতিঃ

মুলতানি মাটির সাথে লেবুর রস মিশিয়ে মুখে ১৫-২০ মিনিট পর্যন্ত রাখুন। শুকিয়ে গেলেই ধুয়ে ফেলুন। প্রতিদিন রাতে এটি ব্যবহার করুন

বেসন আর টকদইয়ের ফেইসপ্যাকঃ

রূপচর্চায় বেসনের এর কোন জুড়ি নেই। এটি খুব তারাতাড়ি মুখের তেল নিয়ন্ত্রণে আনে।  আবার মুখের গর্ত গুলো কে ছোট করে। সাথে মুখে ব্রনের দাগ দূর করে।

কি কি লাগবেঃ

১. বেসন

২.  টকদই

৩. মধু।

পদ্ধতিঃ

তিনটি উপকরন পরিমান মত মিশিয়ে নিন। মুখ ভাল করে ধুয়ে লাগিয়ে নিন। সাথে শশার রস ও ব্যবহার করতে পারেন।  তারের শুকেয়ে গেলে ধুয়ে ফেলুন।

নতুন কিছু জেনে থাকলে, অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন

আপনাদের ভালো লাগাগুলোই আমাদের পরিশ্রমের সার্থকতা। কোন প্রশ্ন থাকলে আমাদের ইউটিউব চ্যানেলেটিতে যান
এবং ভিডিওর নিচে কমেন্ট করুন। কথা দিচ্ছি সঠিক উত্তর দিয়ে আপনাদের অজানা বিষয়গুলোকে জানায় পরিণত করতে পারব।
ধন্যবাদ GirlsWorld24 এর সাথে এতক্ষন থাকার জন্য।

আমাদের সামাজিক মাধ্যমগুলোঃ [su_button url=”https://twitter.com/GirlWorld24″ target=”blank” background=”#2de6ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: twitter”]টুইটার[/su_button] [su_button url=”https://www.facebook.com/GirlWorld24/” target=”blank” background=”#2d45ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: facebook-f”]ফেসবুক[/su_button]