করোনা মহামারীতে মেকআপ – জেনে নিন

করোনা মহামারীতে মেকআপ –  মহামারির এই সময়টাতে মুখে হালকা সাজগোজ করাটাই ভালো।

ফেইস মাস্ক, স্যানিটাইজার আর হাতমোজা এখন আমাদের নিয়মিত সঙ্গী। এর ফলে আমাদের সাজগোজেও এসেছে অনেক পরিবর্তন।

আসুন জেনে নেই মহামারির এই সময়ে কিভাবে মেকআপ করব 

ফাউন্ডেশনঃ যেহেতু মুখে মাস্ক ব্যবহার করতে হয়, তাই ফাউন্ডেশন ব্যবহার না করাই ভালো। তবে কালার কারেক্টর ব্যবহার করতে পারেন। অবশ্যই ময়েশ্চারাইজার ও এসপিএফ ব্যবহার করতে হবে। হাইলাইটার ব্যবহার করবেন মুখের উপরের অংশে।

ফর্মুলাতে মনোযোগ দেওয়াঃ গলে যাবে না এমন প্রসাধনী ব্যবহার করবেন। মেকাপ স্থায়ি করতে পাউডার ব্যবহার করতে পারেন। ফাউন্ডেশনও ব্যবহার করতে পারেন কিন্তু হালকা।

মনোযোগ দিন ভ্রূতেঃ আমাদের চেহারার সৌন্দর্য বৃদ্ধি করে ভ্রূ। যেহেতু মাস্ক পরে বাইরে বের হতে হচ্ছে এবং চোখ আর ভ্রূই বেশি দৃশ্যমান তাই ভ্রূয়ের দিকে নজর দিন।

রঙ্গিন আইশ্যাডোঃ মহামারির সময়ে চোখে রঙিন আইশ্যাডো, মাস্কারা, গ্লিটার আই লাইনার ব্যবহার করুন। এতে চোখের সৌন্দর্য বৃদ্ধি পাবে।

লিপ বামঃ যেহেতু মাস্ক ব্যবহার করতে হচ্ছে, তাই লিপিস্টিক ব্যবহার না করাই ভালো। কিন্তু ঠোটেরতো যত্ন নিতে হবে। তাই ঠোটের জন্য উন্নত মানের লিপবাম ব্যবহার করুন। এতে আপনার ঠোট আর্দ্র ও মসৃন থাকবে।

আমাদের টেলিগ্রাম গ্রুপে জয়েন করুন কি চান সব দেওয়া হবেঃ Telegram Group.

লেখাটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

আমাদের লেখা পাঠাতে চাইলে মেইল করুনঃ girlsworld24com@gmail.com

আমাদের সামাজিক মাধ্যমগুলো

[su_button url=”https://twitter.com/GirlWorld24″ target=”blank” background=”#2de6ef” color=”#000000″ radius=”round” icon=”icon: twitter”]টুইটার[/su_button] [su_button url=”https://www.facebook.com/GirlWorld24/” target=”blank” background=”#2d45ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: facebook-f”]ফেসবুক[/su_button]


[su_box title=”আরও পড়ুন” style=”glass” box_color=”#000000″ title_color=”#ffffff” radius=”20″][su_posts template=”templates/list-loop.php” posts_per_page=”3″ order=”desc” orderby=”rand” ignore_sticky_posts=”yes”][/su_box]