স্ত্রী বয়সে বড় হলে কি হয় | সমস্যা ও সমাধান

স্ত্রী বয়সে বড় হলে কি হয়, স্বামীর চেয়ে স্ত্রী বড়, ইসলামে স্বামী স্ত্রীর বয়সের পার্থক্য, স্বামীর থেকে স্ত্রীর বয়স বেশি হলে কি হয়, স্বামীর চেয়ে স্ত্রী বয়সে বড়, ইসলামে সমবয়সী বিয়ে, সমবয়সী বিয়ে করার সুবিধা, বেশি বয়সে বিয়ে করলে কি হয়, স্বামীর বয়স বেশি হলে যা হয়, কম বয়সী মেয়ে বিয়ে করার উপকারিতা, বর ও কনের বয়সের পার্থক্য, ইত্যাদি নানা ধরনের প্রশ্ন অনলাইনে প্রতিনিয়ত সার্চ হচ্ছে। আজ আলোচনা করব স্ত্রীর বয়স স্বামীর চেয়ে বেশি হলে কি কি সমস্যা সৃষ্টি হয় এবং তাঁর সমাধান।

স্বামীর চেয়ে স্ত্রী বয়সে বড় হলে কি হয়

প্রেম বা ভালোবাসা যে কোন বয়সেই হয়ে থাকে এবং এর পরিণতি হচ্ছে বিয়ে।
প্রচলিত সমাজ ব্যবস্থায় বিয়ের সময় বা প্রেম, ভালোবাসার ক্ষেত্রে সাধারণত ছেলের চেয়ে মেয়ের বয়স কম হবে এটাই স্বাভাবিক।

একটা ছেলে তাঁর চেয়ে বয়সে বড় এমন একটি মেয়েকে ভালবাসতেই পারেন এমনকি বিয়েও করতে পারেন। কিন্তু বাংলাদেশের সমাজ ব্যবস্থা এমন ভালোবাসা বা বিয়ে কোনটাই মেনে নিতে চায় না। যদি কোনভাবে পারিবারিকভাবে বিয়ে মেনেও নেয়, পরে বয়সের কারনে স্বামী স্ত্রীর মধ্যে পারিবারিক সমস্যা শুরু হয়।

আসুন জেনে নেই স্বামীর চেয়ে স্ত্রী বড় হলে কি কি সমস্যার সৃষ্টি হয় ও এই সমস্যা সমাধান

সমস্যা ও সমাধানঃ ১

স্বামীর চেয়ে স্ত্রী বয়সে বড় হলে সামাজিকভাবে ও ফ্যামিলিগতভাবে নানাবিধ সমস্যা সৃষ্টি হয়।
যার ফলে স্বামী স্ত্রী দুজনই মানসিক অশান্তিতে ভোগেন। ধীরে ধীরে তা প্রকট আকার ধারন করে। ফলে স্বামী স্ত্রীর মধ্যে দূরত্বের সৃষ্টি হয়।

সমাধানঃ

এই সমস্যা থেকে মুক্তির একমাত্র সমাধান হচ্ছে দুজন দুজনকে প্রচুর সময় দিন।
লোকে কি বলল না বলল তা কর্ণপাত করা থেকে বিরত থাকুন

সমস্যা ও সমাধানঃ ২

আমাদের বাংলাদেশের পরিবারগুলোর এখনও এই অসম বিয়ে মেনে নেওয়ার মন মানসিকতা গড়ে উঠে নি। তাই তারা এই বিয়েগুলোর ব্যাপারে কোন সাহায্য সহযোগিতা করে না।

[su_box title=”আরও পড়ুন” style=”glass” box_color=”#000000″ title_color=”#ffffff” radius=”20″][su_posts template=”templates/list-loop.php” posts_per_page=”3″ order=”desc” orderby=”rand” ignore_sticky_posts=”yes”][/su_box]

সমাধানঃ

এই ক্ষেত্রে সাহস ও আন্তরিকতা বেশি প্রয়োজন। ধীরে ধীরে পরিবারের সবাইকে বুঝাতে হবে যে আপনারা ভুল করেননি।
তাদের চাপ দিয়ে বা ঝগড়া করে কিছু হবে না। ভালোবাসা দিয়ে বুঝতে হবে। একসময় তারা ধীরে ধীরে আপনাদের মেনে নিবে।

সমস্যা ও সমাধানঃ ৩

বয়সের ব্যবধানের জন্য স্বামী স্ত্রীর মধ্যে মাঝে মাঝে ভুল বুঝাবুঝি হতে পারে। এতে অনেক সময় দূরত্বও বৃদ্ধি পায়।

সমাধানঃ

এই সমস্যার ক্ষেত্রে দুইজনকেই একে অপরের চিন্তা ভাবনাকে সম্মান দেখাতে হবে। আর কোন সমস্যা হলে পারাপ্রতিবেশিকে সমস্যা না জানিয়ে নিজেদের ভিতর খোলাখুলি আলোচনা করতে হবে।

সমস্যা ও সমাধানঃ ৪

স্ত্রীর বয়স বেশি হলে মাঝে মাঝে সন্তান জন্মগ্রহন নিয়ে ঝামেলা হতে পারে। কারন মেয়েদের ৩০-৩৫ বয়স অনেক ঝুঁকিপূর্ণ সন্তান নেওয়ার জন্য।

সমাধানঃ

বিয়ের পর পরই সিদ্ধান্ত নিয়ে নিন কখন সন্তান নিবেন। স্ত্রীর বয়স বেশি হলে দেরি না করাই ভালো।

সমস্যা ও সমাধানঃ ৫

স্বামী স্ত্রীর মধ্যে বয়সের ব্যবধান অনেক বেশি হলে যৌন জীবনে ঝামেলা হতে পারে। এর ফলে স্বামী স্ত্রীর মধ্যে ছাড়াছাড়ি পর্যন্ত হয়ে যায়।

সমাধান

এই সমস্যার ক্ষেত্রে অবশ্যই দুইজনকেই আন্তরিক ও একে অপরকে সহযোগিতা করতে হবে।

আমাদের সামাজিক মাধ্যমগুলো

[su_button url=”https://twitter.com/GirlWorld24″ target=”blank” background=”#2de6ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: twitter”]টুইটার[/su_button] [su_button url=”https://www.facebook.com/GirlWorld24/” target=”blank” background=”#2d45ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: facebook-f”]ফেসবুক[/su_button]