ওজন কমানোর উপায় | ৭ দিনে ১০ কেজি ওজন কমানোর উপায়

এক সপ্তাহে ওজন কমাতে এই দুই ধরনের পানীয় খেয়ে দেখুন, এক সপ্তাহে ওজন কমবে ৩-৪ কেজি!

ওজন কমানোর উপায়

দিনকে দিন ওজন বেড়েই যাচ্ছে কন্ট্রোল করতে পারছেন না কিছুতেই। মনে মনে ওজন কমানোর উপায় খুজছেন, আবার এই কোয়ারেন্টাইন যেন আমদেরকে ঘর কুনো বানিয়ে ফেলেছে। রেস্টুরেন্টে না গেলেও অনলাইনের কল্যানে খাবার তো মিস হচ্ছে না। আবার যত ডায়েট প্লান করছেন চার্ট তৈরি করছেন কিছুই মেইনটেইন করতে পারছেন না। কিন্তু আজকে এমন দুইটি পানীয়র কথা বলা হবে যাতে আপনি খেয়ে দেয়ে ও ওজন কমাতে পারেন। ঘরে থাকা উপাদান দিয়েই খুব সহজে এই পানীয় গুলো বানাতে পারবেন। তাই আজকে থেকেই শুরু করে দিন। দেখবেন এক সপ্তাহে নিজের কতটা পরিবর্তন এসে গেছে।

গরম পানি আর পাতি লেবুর রসঃ ওজন কমানোর উপায়

আমরা অনেকেই এটা খেয়ে থাকি। কিন্তু খালি পেটে না খাওয়ার কারনে এটা কাজ করে না।
সকালে ঘুম থেকে উঠার পর কিছু না খেয়ে আপনি এই পানীয় টি তৈরি করে গ্রহণ করুন।
গরম পানি আর পাতির লেবুর রস আপনার অতিরিক্ত চর্বিকে গলিয়ে বের করে দেয়। তাই এটাকে কার্যকারী পানীয় বলা হয়।

[su_box title=”আরও পড়ুন” style=”glass” box_color=”#000000″ title_color=”#ffffff” radius=”20″][su_posts template=”templates/list-loop.php” posts_per_page=”3″ order=”desc” orderby=”rand” ignore_sticky_posts=”yes”][/su_box]


যেভাবে খাবেনঃ

১ গ্লাস উষ্ণ গরম পানিতে এক চামচ পাতি লেবুর রস মিক্স করুন সাথে মধুও এ্যাড করে নিতে পারেন।

খালি পেটে গ্রীন টিঃ

সবাই জানি যে খালি পেটে গ্রীন টি খেলে পেটের মেদ কমে। কিন্তু আমরা একটা সাধারন ভুল করে ফেলি তা হচ্ছে অনেক সময় বিস্কুট দিয়ে গ্রীন টি খেয়ে ফেলি।
এতে এর গুনাগুন নষ্ট হয়ে যায়। কারন বিস্কুটে অনেক চিনি থাকে। মূলত গ্রীন টি আপনার শরীরের মেটাবলিজম বাড়ায়। যার ফলে আপনার খাবারের হজম প্রক্রিয়া অনেক স্ট্রং হয় এবং এক্সট্রা মেদ জমতে দেয় না।

এই পানীয় পানের পাশাপাশি খাবারের পর হাঁটাহাটি করুন। রাতে তাড়াতাড়ি খাবার গ্রহনের অভ্যাস করুন এবং সময়মত ঘুমানোর চেষ্টা করুন।

নতুন কিছু জেনে থাকলে, অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন

আপনাদের ভালো লাগাগুলোই আমাদের পরিশ্রমের সার্থকতা। কোন প্রশ্ন থাকলে আমাদের ইউটিউব চ্যানেলেটিতে যান
এবং ভিডিওর নিচে কমেন্ট করুন। কথা দিচ্ছি সঠিক উত্তর দিয়ে আপনাদের অজানা বিষয়গুলোকে জানায় পরিণত করতে পারব।
ধন্যবাদ GirlsWorld24 এর সাথে এতক্ষন থাকার জন্য।

আমাদের সামাজিক মাধ্যমগুলোঃ [su_button url=”https://twitter.com/GirlWorld24″ target=”blank” background=”#2de6ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: twitter”]টুইটার[/su_button] [su_button url=”https://www.facebook.com/GirlWorld24/” target=”blank” background=”#2d45ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: facebook-f”]ফেসবুক[/su_button]