মেয়েরা কেন বিয়ের পর মোটা হয়?

আপনি কি জানেন মেয়েরা কেন বিয়ের পর মোটা হয়?

মেয়েরা কেন বিয়ের পর মোটা হয়: যেই মেয়েটা বিয়ের আগেও রোগা বা শুকনা ছিল বিয়ের পর কিছু দিন যেতে না যেতেই মোটা হয়ে গেল। বিভিন্ন কারনে মেয়েরা বিয়ের পর মোটা হয়ে থাকে। বিয়ের পর মেয়েদের এই মোটা হওয়া নিয়ে নানা ধরনের কথা বিভিন্ন দেশ ও সমাজে প্রচলিত আছে। তবে অতি সম্প্রতি ইউরোপে বিবাহিতদের উপর এক গবেষণা করা হয়। সেই গবেষণায় উঠে এসেছে বিবাহিত দম্পতিরা বিয়ের পর অনেক বেশি ভালো ভালো খাবার খেয়ে থাকেন। বিনা প্রয়োজনে উলটাপালটা খাবার থেকে নিজেকে একেবারেই গুটিয়ে নেন।

অবিবাহিতদের তুলনায় বিবাহিতরা বেশি স্বাস্থ্যকর খাবার খেয়ে থাকেন।

এই কারনেই বিবাহিত মেয়েরা বিয়ের পর মোটা হয়ে যায়। শুধু স্বাস্থ্যকর খাবারের জন্যই মোটা হন ব্যাপারটা এমন না। বিয়ের পর তারা তেমন পরিশ্রমও করতে চান না।

গবেষকরা আরও খেয়াল করেছেন, বিবাহিতরা প্রয়োজনীয় স্বাস্থ্যকর খাবার কিনে থাকেন এবং অতিরিক্ত টাকা খরচ করেন না।

তারা ভাবেন অতিরিক্ত টাকা দিয়ে পরবর্তীতে আবার স্বাস্থ্যকর খাবার কিনে খাবেন।

যার ফলে বিবাহিতরা প্রচুর পরিমাণে স্বাস্থ্যকর খাবার খেয়ে থাকেন।

কিন্তু তাই বলে তাঁদের সুস্বাস্থ্যের অধিকারি ভাব্বার কোন প্রয়োজন নেই।

কারন মাত্রাতিরিক্ত খাবার শরীরের জন্য অত্যধিক ক্ষতিকর।

কারন বিবাহিতরা যেই পরিমাণ খাবার খান সেই পরিমাণে পরিশ্রম করতে চান না।

ফলে বিবাহিতরা দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত হন।

তাই গবেষকরা মনে করেন, বিয়ের পর স্বাস্থ্যকর খাবারের পাশাপাশি প্রচুর পরিমাণে ব্যায়াম করতে হবে এবং পরিমিত খাবার খেতে হবে।

তা নাহলে, বিবাহিত জীবন সুখকর নাও হতে পারে।

আমাদের সামাজিক মাধ্যমগুলো

[su_button url=”https://twitter.com/GirlWorld24″ target=”blank” background=”#2de6ef” color=”#000000″ radius=”round” icon=”icon: twitter”]টুইটার[/su_button] [su_button url=”https://www.facebook.com/GirlWorld24/” target=”blank” background=”#2d45ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: facebook-f”]ফেসবুক[/su_button]


[su_box title=”আরও পড়ুন” style=”glass” box_color=”#000000″ title_color=”#ffffff” radius=”20″][su_posts template=”templates/list-loop.php” posts_per_page=”3″ order=”desc” orderby=”rand” ignore_sticky_posts=”yes”][/su_box]

মেয়েরা কেন বিয়ের পর মোটা হয়