আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত | আজারবাইজান

আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করল আজারবাইজানঃ
আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে যুদ্ধ শুরু হয়েছে প্রায় ১ মাস হতে যাচ্ছে। এরই মধ্যে দুই পক্ষেরই অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। কিন্তু আজারবাইজানের তুলনায় আর্মেনিয়ার অবস্থা খুবই শোচনীয়। আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে তারা সুখোই-২৫ নামের একটি ভয়ংকর যুদ্ধবিমান ভূপাতিত করেছে। যেটি মূলত রাশিয়ার তৈরি। আজারবাইজান জানিয়েছে তারা ৩ দিনে মোট ৫টি যুদ্ধবিমান মাটিতে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।

আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত

কোন কোন সুত্র বলছে আজারবাইজানের কাছে এই ধরনের বিমান ধ্বংস করার মত কোন অস্ত্র নাই। কিন্তু আজারবাইজানকে কারিগরি ও অস্ত্র দিয়ে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা করছে তুরস্ক।

সুখোই-২৫ যুদ্ধ বিমান ধ্বংস করার পর সবাই তুরস্ক কে দায়ী করছে। কিন্তু তুরস্ক এই ব্যাপারে কোন মন্তব্য করে নি।
অপরদিকে আর্মেনিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে আজারবাইজান এই ধরনের বিমান ধ্বংস করে নি।
তাদের সুখোই-২৫ এই অত্যাধুনিক যুদ্ধবিমান ধ্বংস করেছে তুরস্ক। মন্ত্রণালয় আরও জানায় তাদের কাছে প্রমান আছে। কিন্তু আর্মেনিয়া এখন পর্যন্ত কোন প্রমান হাজির করতে পারে নাই।

আর্মেনিয়ার দখলে থাকা অনেক এলাকা আজারবাইজান এই যুদ্ধে নিয়ে নিয়েছে।
এখন পর্যন্ত আজারবাইজান তাদের হারানো এলাকাগুলোর মধ্যে ৫৫ শতাংশ এলাকা দখলে নিয়েছে বলে আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

আমাদের সামাজিক মাধ্যমগুলো

[su_button url=”https://twitter.com/GirlWorld24″ target=”blank” background=”#2de6ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: twitter”]টুইটার[/su_button] [su_button url=”https://www.facebook.com/GirlWorld24/” target=”blank” background=”#2d45ef” color=”#ffffff” radius=”round” icon=”icon: facebook-f”]ফেসবুক[/su_button]


[su_box title=”আরও পড়ুন” style=”glass” box_color=”#000000″ title_color=”#ffffff” radius=”20″][su_posts template=”templates/list-loop.php” posts_per_page=”3″ order=”desc” orderby=”rand” ignore_sticky_posts=”yes”][/su_box]